এসএসসি স্তর

দক্ষ কারিগরি নাগরিক গড়ে তোলার লক্ষ্যে ও কারিগরি শিক্ষা মান উন্নয়নের লক্ষ্যে ২০২২ শিক্ষাবর্ষ থেকে গোপালগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ - এর যাত্রা শুরু হয়। বর্তমানে এই প্রতিষ্ঠানে জেএসসি (ভোক), এসএসসি (ভোক) এবং এইচএসসি (ভোক) শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে। চারটি ভিন্ন ভিন্ন ট্রেডে সুদক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চলমান আছে। প্রতিষ্ঠানটি ১০০টি উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণ করা হয়।

আমাদের এই প্রতিষ্ঠানে জেএসসি(ভোক), এসএসসি (ভোক) শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে। সাধারণ ও কারিগরি শিক্ষার সমন্বয়ে প্রণীত জেএসসি(ভোক), এসএসসি (ভোকেশনাল) ও এইচএসসি (ভোকেশনাল) শিক্ষাক্রম সাধারণ শিক্ষা বোর্ডের যথাক্রমে জেএসসি ও এসএসসি শিক্ষাক্রমের বিজ্ঞান বিভাগের সমমান হওয়ায় এ শিক্ষা ব্যবস্থার চাহিদা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। ২০২১ সাল থেকে অত্র প্রতিষ্ঠানটি অত্যন্ত সফলতার সাথে সৎ,যোগ্য ও আলোকিত দক্ষ মানুষ গড়ার মাধ্যমে একটি সুশৃংখল জাতি গঠনে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে চারটি ট্রেডে গোপালগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষা প্রদান করে থাকে।

১। জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস, ২। এ্যাপারেল ম্যানুফেকচারিং বেসিকস, ৩।  ফার্ম মেশিনারি ৪।  আইটি সাপোর্ট এন্ড আইওটি বেসিকস

ভিডিও

 

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

অন্যান্য ভিডিও

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত জুবেলের গল্প

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আহাদের সাফল্যের গল্প

মাননীয় মন্ত্রি

ডা. দীপু মনি

এম.পি.

বিস্তারিত

মাননীয় উপমন্ত্রী

মহিবুল হাসান চৌধুরী

এম.পি.

বিস্তারিত

সিনিয়র সচিব

মোঃ কামাল হোসেন

সিনিয়র সচিব (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ)

বিস্তারিত

অধ্যক্ষ

প্রকোঃমোহাম্মদ আইয়ুবুর রহমান

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)

বিস্তারিত

জরুরি হটলাইন

জাতীয় সংগীত