লাইব্রেরি (Library)


Welcome to gopalganj Technical School and College Library. It is an integral part and heart of gopalganj Technical School and College that is situated in Multipurpose Building includes two rooms. The library is going to become fully Automated through koha Integrated Library System Software with an excellent collection of the latest engineering books, journals, magazines & newspapers which can provide up-to-date information to the users.The library can accommodate 72 users at a time in its well-furnished area. On an average more than 50 users use this library every day.

The library books are arranged according to the DDC. 

  Services

o   Library Membership

o   Lending Books

o   Renewal Books

o   Internet Service

o   Thesis papers 

 Library Hour 

The library remains open from 9.00 am to 5.00 pm (lunch break 1:00 pm to 2.00 pm) on all working days. It remains closed on friday& the national holidays.  

গোপালগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ লাইব্রেরীতে আপনাকে স্বাগতম।। একটি শিক্ষা প্রতিষ্ঠান এর অর্থ শুধু শিক্ষক এবং শিক্ষার্থীর মধ্যে নয়। এর মূল ভিত্তি হল তার লাইব্রেরী কতটা সমৃদ্ধ তার মধ্যে। লাইব্রেরী যত বেশি বই দিয়ে সমৃদ্ধ হবে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মান তত উন্নত হবে। কারণ শিক্ষার্থীরা তখন শুধুই পুথিগত বিদ্যাতে আবদ্ধ থাকবে না, তাদের জ্ঞান হবে বহুমুখী। লাইব্রেরী এমন একটি জায়গা যার মাধ্যমে ছোট থেকে বড় সকলেই নিজেদের জ্ঞানের ভান্ডার বৃদ্ধি করতে পারে। শিক্ষার্থীরা মূলত তাদের একাডেমিক কার্যক্রমের বাইরে বিস্তর জ্ঞানলাভ করতে পারে লাইব্রেরীর মাধ্যমে। অবসর সময়ে শিক্ষার্থীরা আড্ডা দিয়ে অলস সময় না কাটিয়ে বরং লাইব্রেরীতে গিয়ে তাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে পারবে। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরী থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মানবদেহে হৃদয় যেমন একটি অবিচ্ছেদ্য অংশ তেমনি এই লাইব্রেরী গোপালগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ এর একটি অবিচ্ছেদ্য অংশ। 

এখানে ইংঞ্জিনিয়ারিং বই, জার্নাল, ম্যাগাজিন, সংবাদপত্রসহ থাকবে সর্বশেষ সকল প্রকার চমৎকার সব সংগ্রহ!! এগুলো পাঠকদেরকে নতুন এবং সর্বশেষ সকল তথ্য প্রদান করবে। লাইব্রেরীটি বিশাল জায়গা এবং খুব সুসজ্জিত। এখানে প্রায় ৮০জন পাঠক একসাথে এটি ব্যবহার করতে পারবে। লাইব্রেরীর বইগুলো সব ডিডিসি এর নিয়ম মোতাবেক সাজানো হয়েছে। 

লাইব্রেরী সেবাসমূহঃ • লাইব্রেরী সদস্যপদ • বই ধার দেয়া • বই নবায়ন করা • ইন্টারনেট সুবিধা • থিসিস পেপার

লাইব্রেরী এর সময়সূচীঃ লাইব্রেরী কর্মদিবসগুলোতে মূলত সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে (মধ্যাহ্ন ভোজের বিরতি দুপুর ১ টা থেকে ২টা) । তবে শুক্রবার এবং অন্যান্য জাতীয় ছুটির দিনগুলোতে এটি বন্ধ থাকবে।

ভিডিও

 

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

অন্যান্য ভিডিও

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত জুবেলের গল্প

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আহাদের সাফল্যের গল্প

মাননীয় মন্ত্রি

ডা. দীপু মনি

এম.পি.

বিস্তারিত

মাননীয় উপমন্ত্রী

মহিবুল হাসান চৌধুরী

এম.পি.

বিস্তারিত

সিনিয়র সচিব

মোঃ কামাল হোসেন

সিনিয়র সচিব (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ)

বিস্তারিত

অধ্যক্ষ

প্রকোঃমোহাম্মদ আইয়ুবুর রহমান

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)

বিস্তারিত

জরুরি হটলাইন

জাতীয় সংগীত